Bartaman Patrika
খেলা
 
 

 কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মারমুখী মুম্বই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা। ছবি: পিটিআই

তরুণদের তাতাচ্ছেন প্যাট কামিন্স 

আবুধাবি: মারকুটে ব্যাটসম্যান হিসেবেই আন্তর্জাতিক ক্রিকেটে পরিচিত ছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। প্রথম আইপিএলে তিনি খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে। ১২ বছর আগে তাঁর করা ১৫৮ রানের দুর্ধর্ষ ইনিংস এখনও মনে পড়ে ক্রিকেটপ্রেমীদের।  
বিশদ
গ্রিজম্যানের গোলে হুয়ান
গাম্পার ট্রফি জয় বার্সার 

বার্সেলোনা- ১ (গ্রিজম্যান) : এলচে: ০
বার্সেলোনা: রোনাল্ড কোম্যানের কোচিংয়ে প্রথম ট্রফি জয় বার্সেলোনার। শনিবার হুয়ান গাম্পার ট্রফিতে তারা ১-০ গোলে হারাল এবছর লা লিগার মূল পর্বে ওঠা এলচেকে। ম্যাচের দু’মিনিটে একমাত্র গোলটি কতরেন আঁতোয়া গ্রিজম্যান। ভিয়ারিয়ালের বিরুদ্ধে লিগ অভিযান শুরু করার আগে এই জয় নিঃসন্দেহে কোম্যান-ব্রিগেডের আত্মবিশ্বাস বাড়াবে।  
বিশদ

21st  September, 2020
ব্যাটসম্যানদের দুষছেন রোহিত 

আবুধাবি: এবারের আইপিএলের প্রথম ম্যাচে ফেভারিট ছিল মুম্বই ইন্ডিয়ান্স। হেরে গিয়ে দলের ব্যাটসম্যানদের দুষছেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি ম্যাচের পর বলেছেন,‘দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের পারফরম্যান্স খারাপ ছিল না। প্রথম ১০ ওভারে আমরা দু’উইকেটে ৮৫ রান তুলেছিলাম। 
বিশদ

21st  September, 2020
গোল পেলেন এমবাপে, বড় জয় পিএসজি’র 

প্যারিস: করোনা জয় করে দলে ফিরেই স্কোরশিটে নাম লেখালেন কিলিয়ান এমবাপে। রবিবার ফরাসি লিগে নিসকে ৩-০ গোলে হারাল প্যারি সাঁজাঁ। ম্যাচে তিন গোলদাতা হলেন যথাক্রমে এমবাপে, অ্যাঞ্জেল ডি মারিয়া ও মার্কুইনহোস। 
বিশদ

21st  September, 2020
জয় টটেনহ্যাম, আর্সেনালের 

লন্ডন: হারের ধাক্কা কাটিয়ে প্রিমিয়ার লিগে দুরন্ত প্রত্যাবর্তন টটেনহ্যাম হটস্পারের। রবিবার সাউদাম্পটনকে ৫-২ গোলে পরাস্ত করল হোসে মরিনহো ব্রিগেড। ম্যাচে হ্যাটট্রিকসহ একাই চার গোল করেন সন হিউং-মিন। একটি গোল হ্যারি কেনের। সাউদাম্পটনের হয়ে জোড়া গোল করেন ড্যানি ইংগস। 
বিশদ

21st  September, 2020
ফের পিছিয়ে যাচ্ছে মেয়েদের যুব বিশ্বকাপ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফিফা অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ ফের পিছিয়ে যাচ্ছে। করোনার প্রকোপের জন্য গত জুন মাসে ফিফা এই প্রতিযোগিতাকে অক্টোবর থেকে পিছিয়ে ফেব্রুয়ারি-মার্চে নিয়ে গিয়েছিল। কিন্তু ভারতের করোনা পরিস্থিতি বেশ খারাপ।  
বিশদ

21st  September, 2020
তরুণ ক্রিকেটারদের নিয়ে আশাবাদী ওয়ার্নার 

দুবাই: সানরাইজার্স হায়দরাবাদ দলে এমন কিছু যুব ক্রিকেটার রয়েছেন, যাঁরা আইপিএলে নিজেদের প্রতিভার প্রতি সুবিচার করবেন বলে বিশ্বাস অধিনায়ক ডেভিড ওয়ার্নারের। সোমবার বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হতে চলেছে হায়দরাবাদ। 
বিশদ

21st  September, 2020
নাদালের বিদায়, ফাইনালে জকোভিচ 

রোম: ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন রাফায়েল নাদাল। তবে ফাইনালে উঠেছেন নোভাক জকোভিচ। এর আগে রোমের এই টুর্নামেন্টে ন’বার চ্যাম্পিয়ন হয়েছেন স্প্যানিশ তারকা নাদাল।  
বিশদ

21st  September, 2020
রোহিত ব্রিগেডকে হারিয়ে
দুরন্ত সূচনা ধোনিদের 

করোনার চোখরাঙানি উপেক্ষা করেই শনিবার শুরু হল ত্রয়োদশ আইপিএল। টসের পর স্বস্তির নিঃশ্বাস ফেললেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। আর ম্যাচের পর মহেন্দ্র সিং ধোনি। টুর্নামেন্ট শুরুর আগে দু’জনেই ছিলেন প্রবল চাপে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া পরিস্থিতি থেকে কীভাবে ঘুরে দাঁড়াতে হয়, সেটা ফের একবার দেখিয়ে দিলেন ভারতের সর্বকালের দুই সফল অধিনায়ক। বিশদ

20th  September, 2020
দিল্লি এগিয়ে, পাঞ্জাবের
ভরসা ক্লিন হিটাররা 

আমিরশাহির উইকেটে স্পিনাররা বেশি সুবিধা পাবেন। রবিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে সেই সুবিধার সদ্ব্যবহার করতে চায় দিল্লি ক্যাপিটালস। রবিচন্দ্রন অশ্বিন, অমিত মিশ্র ও অক্ষর প্যাটেল- এই স্পিনার ত্রয়ীকে ঘিরে জয়ের স্বপ্ন দেখছে রিকি পন্টিংয়ের দল। ব্যক্তিগত ভাবে অশ্বিনের কাছেও এটা পুরানো দলের বিরুদ্ধে নিজেকে প্রমাণ করার ম্যাচ। তাঁকে সঙ্গত করতে প্রস্তুত আইপিএলে দ্বিতীয় সর্বাধিক উইকেট (১৫৭ উইকেট) সংগ্রাহক অমিত মিশ্র।
বিশদ

20th  September, 2020
কামিন্সের অভিজ্ঞতা পেস বিভাগকে
শক্তিশালী করেছে, দাবি ম্যাকালামের 

আবুধাবি: পেস বিভাগের অনভিজ্ঞতা গতবার ভুগিয়েছিল কলকাতা নাইট রাইডার্সকে। তাই নিলামে প্যাট কামিন্সের মতো তারকাকে নিয়ে সেই খামতি মেটানোর চেষ্টা হয়েছে। আসলে শিবম মাভি, কমলেশ নাগারকোটি কিংবা প্রসিদ্ধ কৃষ্ণদের চাপ নেওয়ার অভ্যাস এখনও তৈরি হয়নি। 
বিশদ

20th  September, 2020
পন্টিংয়ের অভিজ্ঞতা দিল্লির ‘ক্যাপিটাল’ 

আইপিএলের মঞ্চে সাফল্য এখনও অধরা দিল্লি ক্যাপিটালসের। এবারও খেতাবের দাবিদার হিসেবে তাদের ধরছেন না বিশেষজ্ঞরা। দিল্লির দলে তারুণ্যের জয়গান শোনা যাচ্ছে। ঋষভ পন্থ, শ্রেয়াস আয়ার, পৃথ্বী সাউ, অ্যালেক্স ক্যারিদের মতো প্রতিশ্রুতিসম্পন্ন ক্রিকেটারদের উপর ভরসা রাখছেন কোচ রিকি পন্টিং। 
বিশদ

20th  September, 2020
নাবরির হ্যাটট্রিক, আট গোল বায়ার্নের 

বায়ার্ন মিউনিখ-৮ : শালকে-০
মিউনিখ: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দুরন্ত ফর্ম এবার বুন্দেশলিগাতেও ধরে রাখল বায়ার্ন মিউনিখ। শুক্রবার জার্মান লিগের উদ্বোধনী ম্যাচে হান্স ফ্লিক-ব্রিগেডের কাছে আট গোলের মালা পরল শালকে।  
বিশদ

20th  September, 2020
বিদায় বোপান্না জুটির 

রোম: ইতালিয়ান ওপেনের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে গেলেন ভারতের রোহন বোপান্না ও কানাডার ডেনিস শাপোভালভ জুটি। এই অবাছাই জুটি ৬-৪, ৫-৭, ৭-১০ সেটে হারলেন ফরাসি জুটি জেরেমি চার্ডি ও ফ্যাবরাইস মার্টিনের কাছে।
বিশদ

20th  September, 2020
কোয়ারেন্টাইনে কঠিন সময় কাটিয়েছি: ধোনি 

আবুধাবি: দীর্ঘ ৪৩৮ দিন পর মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু দুবাইয়ে প্রথম ছ’দিন আইসোলেশনে থাকার সময়ই সবচেয়ে কঠিন ধাপ পেরিয়েছেন বলে মনে করেন তিনি।  
বিশদ

20th  September, 2020

Pages: 12345

একনজরে
 বাজাজ অটো লিঃ ২৯৯৩.০০মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা ৬২২.০৫অশোক লেল্যান্ড ৭৬.২০ ...

রাতভর প্রবল বৃষ্টিতে বদলে গেল বাণিজ্যনগরীর চেনা ছবি। কোথাও হাঁটু সমান, আবার কোথাও কোমর সমান জল। মঙ্গলবার সন্ধ্যা থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয় মুম্বই সহ ...

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: ছাত্রীদের শিক্ষার উন্নয়নে একাধিক উদ্যোগ আগেই নিয়েছে রাজ্য সরকার। কন্যাশ্রী প্রকল্প, সাইকেল, স্কলারশিপের ব্যবস্থা করেছে সরকার। এবার পুরুলিয়া জেলার জঙ্গলমহলের প্রত্যন্ত এলাকায় ছাত্রীদের স্কুলেও বসবে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন।  ...

 এমটেক প্রার্থীদের জন্য বিশেষ স্কলারশিপ ঘোষণা করল জেআইএস গোষ্ঠী। তাদের ছাত্রছাত্রীরা যাঁরা ৭ ডিজিপিএ স্কোর বা তার চেয়ে ভালো ফল করবেন, তাঁরা এই স্কলারশিপের আওতায় আসবেন। সেমেস্টার পিছু ১০ হাজার টাকা স্কলারশিপ দেওয়া হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫: নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২: নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু  

22nd  September, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৭৭ টাকা ৭৪.৪৮ টাকা
পাউন্ড ৯২.০২ টাকা ৯৫.৩৩ টাকা
ইউরো ৮৪.৪৫ টাকা ৮৭.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,৪২০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,৫২০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী ৩৩/৫১ রাত্রি ৭/২। মূলানক্ষত্র ৩১/৪০ সন্ধ্যা ৬/১০। সূর্যোদয় ৫/২৯/২৮, সূর্যাস্ত ৫/২৭/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ২/২৮ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে।
৭ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী রাত্রি ১১/৪১। মূলানক্ষত্র রাত্রি ১১/৩৫। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩০। অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ২/৫২ মধ্যে এবং রাত্রি ৬/০ গতে ৯/১৯ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৬ গতে ৫/২৯ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/৩০ মধ্যে। কালরাত্রি ১১/৩০ গতে ১২/৫৯ মধ্যে।
 ৬ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

04:29:40 PM

 ইতিহাসে আজকের দিনে
১৯৩২: স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা১৯৫০: ...বিশদ

04:28:18 PM

আইপিএল: আরসিবি-কে ৯৭ রানে হারাল কিংস ইলেভেন পাঞ্জাব 

11:09:55 PM

আইপিএল: আরসিবি ৯৫/৭ (১৫ ওভার) 

10:57:23 PM

আইপিএল: আরসিবি ৬৩/৫ (১০ ওভার) 

10:33:26 PM

আইপিএল: আরসিবি ২৫/৩ (৫ ওভার) 

10:06:28 PM